মেনু নির্বাচন করুন
খবর

বাবুগঞ্জে ইউএনও এর নেতৃত্বে মোবাইল কোর্ট, ৮ জনের কারাদণ্ড, ৩ লক্ষ টাকা অর্থদণ্ড

২৪ অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ তারিখ বরিশাল জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস, এম, অজিয়র রহমান মহোদয় এর নির্দেশনায় বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ও রহমতপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন জনাব মোঃ আমীনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বাবুগঞ্জ, বরিশাল। মোবাইল কোর্ট পরিচালনাকালীন বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের আড়িয়াল খাঁ নদীর তীরবর্তী চর জাহাপুর নামক স্থানে মোবাইল কোর্ট চলাকালীন নদী ভাঙ্গন প্রবণ এলাকায় নদী তীর হতে খাস জমির মাটি কেটে বাণিজ্যিকভাবে মুলাদী উপজেলার অবৈধ ইট ভাটায় সরবরাহের সময় ৭ জন ব্যক্তিকে আটক করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ৫ জনকে ৩ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়, ১ ব্যক্তিকে ৩ লক্ষ টাকা অর্থদণ্ড করা হয় এবং অপর এক ব্যক্তি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার অভিভাবকের নিকট হতে মুচলেকা গ্রহণ করে অবমুক্ত করা হয়।
এরপর রহমতপুর ইউনিয়নের মীরগঞ্জ ফেরীঘাটে মোবাইল কোর্ট পরিচালনাকালীন মীরগঞ্জ খেয়াঘাটের খেয়ার ইজারাদার কর্তৃক প্রত্যেক যাত্রীর নিকট হতে ১০ টাকা ভাড়া আদায় করার পর নৌকার মাঝি কর্তৃক আরও ১০ টাকা অতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১ মাঝিকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।
এছাড়া এ দিন পরিচালিত মা ইলিশ রক্ষা অভিযানে ডিমওয়ালা মা ইলিশ ধরার অপরাধে ২ জেলেকে দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ১ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়।
পাশাপাশি এ দিন জাহাঙ্গীর নগর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণের জন্য খাসজমি সরেজমিনে পরিদর্শন করা হয়। এ সময়ে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আমীনুল ইসলাম এর সাথে আরও উপস্থিত ছিলেন জনাব নুসরাত জাহান খান, সহকারী কমিশনার (ভূমি), বাবুগঞ্জ, জনাব মোঃ আব্দুর রহিম, পরিদর্শক (আইসি), আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্র, বাবুগঞ্জ থানা, জনাব এস. এম তারিকুল ইসলাম, চেয়ারম্যান, ১ নম্বর জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদ, বাবুগঞ্জ, জনাব মোঃ তৌফিকুর রহমান, কানুনগো, উপজেলা ভূমি অফিস, জনাব মোঃ মাসুদ করিম, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, জাহাপুর ইউনিয়ন ভূমি অফিস, বাবুগঞ্জসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর বিশেষ উপহার এ ঘর নির্মাণে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আমীনুল ইসলাম সকলের সহযোগিতা কামনা করেন।
মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বাবুগঞ্জ থানা পুলিশ ফোর্স ও আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ফোর্স ।
মোবাইল কোর্ট শেষে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আমীনুল ইসলাম জানান যে, জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। মোবাইল কোর্টের আইনানুগ কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-১০-২৪

আর্কাইভ তারিখ

২০২০-১২-৩১


Share with :

Facebook Twitter